পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম - দাদ চুলকানি দূর করার ক্রিম

প্রিয় পাঠক আপনারা জানতে চেয়েছেন পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম ও দাদ চুলকানি দূর করার ক্রিম সম্পর্কে। আজকের আর্টিকেল থেকে আপনারা জানবেন পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম ও দাদ চুলকানি দূর করার ক্রিম সম্পর্কে বিস্তারিতভাবে। চলুন তাহলে জেনে নেই, পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিমগুলো কি কি রয়েছে এবং দাদ চুলকানি দূর করার ক্রিম কি কি ব্যবহার করবেন সে সম্পর্কে বিস্তারিতভাবে।
পুরুষাঙ্গের - চুলকানি - দূর - করার - ক্রিম

পোস্ট সূচিপত্রঃ পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম - দাদ চুলকানি দূর করার ক্রিম

ভূমিকা 

শরীরের চুলকানি জনিত সমস্যা সম্পর্কে অনেকেই পরিচিত, কারণ বিভিন্ন সময় বিভিন্ন কারণে শরীরে চুলকানির সমস্যা হতে দেখা যায়। শরীরে ছত্রাকের সংক্রমণ বা শীতকালে ত্বক শুষ্ক হয়ে যাওয়া, এলার্জি সমস্যা, ডায়াবেটিস বা রক্তশূন্যতা সমস্যা এবং হরমোন জনিত কারণেও চুলকানির সমস্যা হয়। আর এই চুলকানির সমস্যা একজন মানুষকে বেশ অস্বস্তিকর পরিস্থিতিতে ফেলে। দীর্ঘদিন যাবত চুলকানি সমস্যা চলতে থাকলে শরীরে নানা রকম রোগ সৃষ্টি হতে পারে।

তবে চুলকানি কয়েক রকমের হয় যেটি দাদ চুলকানি সেটির জন্য এক রকম চিকিৎসা এবং অন্যান্য শারীরিক চুলকানির জন্য কিছুটা ভিন্ন চিকিৎসা পদ্ধতি ব্যবহার করা হয়। আজ আপনাদের মাঝে আলোচনা করতে যাচ্ছি চুলকানি কেন হয়? পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম এবং দাদ চুলকানি দূর করার ক্রিম সম্পর্কে বিস্তারিতভাবে। চলুন তাহলে নিচের অংশে বিস্তারিতভাবে জেনে নেই।

চুলকানি কেন হয়

আমাদের শরীরে বিভিন্ন কারণে চুলকানি সমস্যা দেখা দেয়। তবে, চুলকানির সমস্যা সব থেকে বেশি দেখা যায় শরীরে শুষ্কতা দেখা দিলে অর্থাৎ শরীর অত্যন্ত শুষ্ক হয়ে গেলে চুলকানি সমস্যা বৃদ্ধি পায়। এছাড়াও এলার্জিজনিত সমস্যার কারণেও শরীরে চুলকানি সমস্যা দেখা যায়। অনেকের বিভিন্ন সবজিতে এলার্জি থাকে এর মধ্যে একটি হলো বেগুন, অনেকের বেগুন খাওয়ার পরপরই শরীরে এক প্রকার চুলকানির সমস্যা উপলব্ধি করেন এছাড়াও বিভিন্ন পশু পাখির সংক্রমণেও এ ধরনের চুলকানির সমস্যা হয়ে থাকে। যে সমস্ত ব্যক্তিরা শরীর পরিষ্কার পরিচ্ছন্ন রাখেন না, পরিমাণমত পানি পান করেন না এমন ব্যক্তিদেরও চুলকানি সমস্যা দেখা দেয়। প্রত্যেকটি মানুষের বয়স বাড়ার সাথে সাথে তাদের ত্বক পরিবর্তন হতে থাকে, ধীরে ধীরে ত্বক শুষ্ক হতে শুরু করে এবং এই শুষ্কতার কারণেই মূলত চুলকানি সমস্যা দেখা দেয়। 
এর মধ্যে বিভিন্ন ধরনের ক্ষার যুক্ত সাবান ব্যবহার করাই শরীর অনেক বেশি শুষ্ক হয়ে চুলকানি সমস্যা দেখা যায়। তাই এই সময় কম ক্ষার যুক্ত সাবান ব্যবহার করা অতি আবশ্যক, কারণ চুলকানি একবার শুরু হলে সেটা নিরাময় করতে অনেক সময় লাগে। এছাড়া এই চুলকানি কিছুটা ছোঁয়াচে রোগের মত পরিবারের একজনের চুলকানি সমস্যা হলে তার সংস্পর্শে যে ব্যক্তিগণ আসবে তাদেরও চুলকানি সমস্যা হতে দেখা যায়। এ চুলকানির সমস্যা এতটাই বৃদ্ধি পায় যে পুরুষাঙ্গেও চুলকানির সমস্যা দেখা যায় যা বেশ কষ্টকর ও বিব্রতকর একটি বিষয়। তবে পুরুষাঙ্গের চুলকানি হওয়ার আরও একটি কারণ হলো সঠিক সময় শরীরের লোম পরিষ্কার না করা। ভালোভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন হয়ে গোসল না করা এছাড়াও যাদের যৌনপল্লীতে যাওয়ার অভ্যাস রয়েছে এমন ব্যক্তিদের যৌনাঙ্গে চুলকানি সমস্যা হতে বেশি দেখা যায়।

এই চুলকানি সমস্যা দূর করতে অবশ্যই নিয়মিত ভাবে শরীর পরিষ্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি, পরিধান করা কাপড় পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন। নিয়মিত পানি পান করুন এবং ত্বকের আদ্রতা ধরে রাখতে সাহায্য করে এমন ময়েশ্চারাইজার ব্যবহার করুন। এরপরেও যদি চুলকানির সমস্যা দূর না হয় তাহলে আজ আপনাদের মাঝে আলোচনা করব পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম ও দাদ চুলকানি দূর করার ক্রিম সম্পর্কে। আপনারা এ সমস্ত ক্রিমগুলো ব্যবহার করে চুলকানি সমস্যা থেকে সুরক্ষিত থাকতে পারবেন।

পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম

পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম রয়েছে বেশ কিছু তবে, ক্রিম ব্যবহার করার পূর্বে এ ধরনের চুলকানির সমস্যা প্রতিরোধের বিষয়ে লক্ষ্য রাখা আবশ্যক। পুরুষদের পুরুষাঙ্গে চুলকানি সমস্যা হওয়ার মূল কারণ হলো সঠিক সময় শরীরের লোম পরিষ্কার না করা। দীর্ঘদিন যাবত লোম জমা হয়ে থাকার কারণে বিভিন্ন রকম সংক্রমণের সৃষ্টি হয় এবং এ থেকেই শুরু হয় প্রথমত চুলকানি সমস্যা। আর তাই অবশ্যই পুরুষাঙ্গ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে ও সঠিকভাবে গোসল করতে হবে। চলুন তাহলে জেনে নেওয়া যাক পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম সম্পর্কে।
  • ফাঙ্গিডার্ম‌ ক্রিম (Fungiderm Cream)
  • বিলানেক্স ২০ ক্রিম (Bilanex 20 cream)
  • লট্রিমিন ক্রিম (Lotrimin cream)
  • কর্টিসোন ক্রিম (Cortisone cream)
  • আফুন ক্রিম (Afun cream)
  • ফ্লুগাল 50 (Flugal 50)
  • ফানডিজাল এইচ সি ক্রিম (Fundizal Hc Cream)
  • বেটামেসন ক্রিম (Betameson cream)
  • মিকোনা ২ % ডাব্লিউ/ডাব্লিউ ক্রিম (Micona 2% W/W Cream)
  • ল্যামিসিল ক্রিম (Lamisil cream)
  • মিকাটিন ক্রিম (Micatin cream)
  • ফেক্সোফেনাডিন (Fexofenadine)
  • লরাটাডিন (Loratadin)
  • টায়োকোনাজল (Tioconazole)
আপনাদের মাঝে আলোচনা করেছি পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম সম্পর্কে তবে, আপনারা জানেন পুরুষাঙ্গ একজন পুরুষের জন্য কত বেশি জরুরী। তাই ওষুধের নাম গুলো জানার পরে অবশ্যই ডাক্তারের পরামর্শ করে তবেই ব্যবহার করুন।

দাদ চুলকানি দূর করার ক্রিম

দাদ চুলকানি রোগটি এক ধরনের চর্মরোগ, এই চর্মরোগ ছোঁয়াচে হয়ে থাকে। এটি ছত্রাক বা ফাংগাল ইনফেকশনের মাধ্যমে হয়ে থাকে। শরীরের যেকোন স্থানে দাদ চুলকানি হতে দেখা যায়, তবে দ্রুত সময়ে সঠিক চিকিৎসা গ্রহণ করলে এই দাদ চুলকানি থেকে মুক্তি পাওয়া সম্ভব। দাদ চুলকানি হলে বেশ অস্বস্তিকর অবস্থায় পড়তে হয় কারণ যে স্থানে দাদ হয় তার আশপাশ আস্তে আস্তে ছড়াতে শুরু করে এবং দাদ বড় হতে শুরু করে। 

তাই খুব দ্রুত দাদের চিকিৎসা করা প্রয়োজন। আজ আপনাদের জানাবো দাদ চুলকানি দূর করার ক্রিম সম্পর্কে এ সমস্ত ক্রিম গুলো ব্যবহার করার মাধ্যমে আপনার শরীরের যে কোন স্থানের দাদ চুলকানি নিরাময় করতে পারবেন। আপনাদের দাদ চুলকানি দূর করার ক্রিম সম্পর্কে জানিয়ে দিব অবশ্যই তবে এ ধরনের ক্রিম ব্যবহার করার পূর্বে ডাক্তারের সাথে পরামর্শ করে নেওয়া জরুরি।
  • ফানডিজাল এইচ সি ক্রিম (Fundizal Hc Cream)
  • পেভিসোন ক্রিম (Pevisone Cream)
  • বেটসন সিএল ক্রিম (Betson CL Cream)
দাদ চুলকানি সমস্যায় এই ক্রিমগুলো খুবই কার্যকর। দাদ সমস্যা দেখা যাওয়ার পরপরই এই ক্রিমগুলো ব্যবহার করার ফলে খুব অল্প সময়ের মধ্যে দাদ চুলকানি নিরাময় করা সম্ভব।

বিশেষ দ্রষ্টব্যঃ যেকোনো ধরনের ঔষধ বা ক্রিম ব্যবহার করার পূর্বে ডাক্তারের পরামর্শ নিন।

পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম - দাদ চুলকানি দূর করার ক্রিমঃ উপসংহার

শরীরের চুলকানি ও দাদ চুলকানি বেশ কষ্টকর একটি সমস্যা তবে, এটি খুবই পরিচিত একটি রোগ কারণ এই ধরনের চুলকানির সমস্যা অনেকেরই হয়ে থাকে। কিন্তু দাদ চুলকানি সচরাচর সবার হয় না, এই দাদ চুলকানি একটু বেশি কষ্টকর কারণ যে স্থানে দাদ চুলকানি দেখা যায় সেই জায়গাটা বেশ জ্বালাপোড়া করে এবং কোন কিছু ছোঁয়া লাগলে অনেক বেশি কষ্ট হয়। আর তাই আজ আপনাদের মাঝে আলোচনা করেছি, চুলকানি কেন হয়, পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম ও দাদ চুলকানি দূর করার ক্রিম সম্পর্কে বিস্তারিতভাবে। 

আপনারা উপরোক্ত ঔষধ এবং ক্রিমগুলো ব্যবহার করতে পারেন তবে যে কোনো ঔষধ চিকিৎসকের সাথে পরামর্শ করে ব্যবহার করা উত্তম। আমাদের ওয়েবসাইটে এমন বিভিন্ন ধরনের টিপস ও ট্রিকস মূলক আর্টিকেল পাবলিশ করা হয়। এমন আরো নতুন বিষয় জানতে আগ্রহ হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন ধন্যবাদ, আসসালামু-আলাইকুম।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪