ছেলেদের ফর্সা হওয়ার নাইট ক্রিম - ছেলেদের ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম

প্রিয় পাঠক আজ আপনাদের মাঝে আলোচনা করব ছেলেদের ফর্সা হওয়ার নাইট ক্রিম ও ছেলেদের ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে। চলুন তাহলে জেনে নেওয়া যাক, ছেলেদের ফর্সা হওয়ার নাইট ক্রিম এবং ছেলেদের ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম কোনগুলো রয়েছে তার বিস্তারিত তথ্য।
ছেলেদের - ফর্সা - হওয়ার - নাইট - ক্রিম

পোস্ট সূচিপত্রঃ ছেলেদের ফর্সা হওয়ার নাইট ক্রিম - ছেলেদের ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম

ভূমিকা 

আজকাল ত্বক ফর্সাকারী নাইট ক্রিম ব্যবহারের সংখ্যা বেড়েছে কারণ, এ সমস্ত নাইট ক্রিম ব্যবহার করে অনেকের ত্বক আগের তুলনায় অনেক বেশি উজ্জ্বল ও সুন্দর হয়েছে। যদিও নাইট ক্রিমের প্রতি মেয়েদের আগ্রহ বেশি থাকে, কিন্তু তারপরেও বর্তমানে ছেলেদেরও নাইট ক্রিমের প্রতি আগ্রহ অনেক বেশি। কারণ অনেক ছেলেই অনেকটা শ্যামলা বরণের হয়, আবার কেউ কেউ অনেক বেশি কালো। তারা নিজেদের ত্বকের সৌন্দর্য বৃদ্ধির জন্য বিভিন্ন পথ খুঁজতে থাকে। 

আর তখনই তারা বিভিন্ন ধরনের নাইট ক্রিমের খোঁজ করে। আজকের সম্পূর্ণ আর্টিকেলটি পড়লে আপনারা জানতে পারবেন, ছেলেদের ফর্সা হওয়ার নাইট ক্রিম ও ছেলেদের ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম এবং ছেলেদের নাইট ক্রিম কোনটা ভালো এই সমস্ত বিষয়ে বিস্তারিতভাবে। আর তাই এই সমস্ত বিষয়ে ভালোভাবে জানতে নিচে আর্টিকেল টুকু মনোযোগ দিয়ে পড়ুন।

ছেলেদের ফর্সা হওয়ার নাইট ক্রিম

আজকাল মেয়েদের পাশাপাশি ছেলেরাও ত্বক ফর্সা করার নাইট ক্রিমের ব্যবহার করছে। আজ আপনাদের বেশ কিছু ভালো মানের নাইট ক্রিমের সন্ধান দিতে চলেছি। বর্তমান সময়ে যেকোনো কসমেটিকসের দোকানে নাইট ক্রিমের কথা বললেই তারা বিভিন্ন ধরনের নাইট ক্রিমের পরামর্শ দিয়ে থাকেন। কিন্তু এগুলো অল্প কিছুদিনের মধ্যে রং ফর্সা করলেও স্থায়িত্ব বেশিদিন থাকে না। আবার কোন কোন ক্ষেত্রে ত্বকের অনেক বেশি ক্ষতি হয়ে যায়। আর তাই এখন আপনাদেরকে এমন কিছু নাইট ক্রিমের সন্ধান দিব যেগুলি আপনার ত্বকের কোনরকম ক্ষতি করবে না। চলুন তাহলে নিচে সেই ডাক্তারি পরামর্শমতে যে সকল ক্রিম রয়েছে তার বিস্তারিত জেনে নেই।
গোল্ড নাইট ক্রিম (gold night cream)
বেশ পপুলার একটি নাইট ক্রিম হল গোল্ড নাইট ক্রিম, তবে এই পণ্যটিকে অনেকেই নকল ভাবে তৈরি করেছে। আর তাই আসল নকল বুঝে তারপর এই গোল্ড ক্রিম ব্যবহার করবেন। আপনি যদি সঠিক বা অরিজিনাল গোল্ড নাইট ক্রিমটি নিয়মিতভাবে ব্যবহার করতে পারেন তাহলে স্থায়ীভাবে ফর্সা হতে পারবেন। 

গোল্ড নাইট ক্রিম আপনি যদি ৭ থেকে ১৪ দিন পর্যন্ত ব্যবহার করেন, তাহলে আপনি আপনার ত্বকের সৌন্দর্য খুব ভালোভাবেই উপলব্ধি করতে পারবেন। কেনার সময় আসল কি নকল সেটি ভালোভাবে যাচাই করে তারপর কিনুন এবং প্যাকেটের গায়ে লেখা নিয়ম অনুযায়ী সঠিক পদ্ধতিতে ব্যবহার করুন। গোল্ড নাইট ক্রিমটি ছেলেদের পাশাপাশি মেয়েরা ব্যবহার করে থাকে, এটি ছেলে ও মেয়ে উভয়ের জন্যই ব্যবহারের উপযোগী।

লোটাস নাইট ক্রিম (lotus night cream)
ছেলেদের ফর্সা হওয়ার নাইট ক্রিম এর মধ্যে রয়েছে লোটাস নাইট ক্রিম। এই নাইট ক্রিমটি ব্যবহার করলে আপনার ত্বক অনেক বেশি ফর্সা হবে এবং সেই সাথে ত্বকে কোনরকম দাগ থাকলে সে দাগগুলো দূর হয়ে যাবে। এটি আপনার মুখের পাশাপাশি গলা ও ঘাড়ের কালচে দাগ তুলতে কার্যকর ভূমিকা রাখে। 

লোটাস নাইট ক্রিম ব্যবহার করার ৭ দিনের মধ্যেই আপনি বেশ তফাৎ বুঝতে পারবেন। আর একটি কথা জেনে রাখা ভালো প্রতিটি নাইট ক্রিম অবশ্যই রাতেই ব্যবহার করতে হয়, এটি দিনের বেলায় ব্যবহার করা উচিত নয়। এ সমস্ত ক্রিম ব্যবহার করে সূর্যের আলোতে যাওয়া ত্বকের জন্য ক্ষতিকর, আর তাই ক্রিমের গায়ে লেখা পদ্ধতি অনুযায়ী ব্যবহার করুন। ছেলেদের স্থায়ীভাবে রং ফর্সা করতে খুব ভালো ভূমিকা রাখে এই লোটাস নাইট ক্রিমটি।

পন্ডস নাইট ক্রিম (ponds night cream)
সাধারণত আমরা পন্ডস স্নো দিনের বেলায় ব্যবহার করি এর পাশাপাশি পন্ডস পাউডার। তবে পন্ডস নাইট ক্রিমটি ত্বক ফর্সা করতে খুবই ভালো কাজ করে। এই পন্ডস নাইট ক্রিম ব্যবহার করলে খুব অল্প সময়ের মধ্যে ভালো ফলাফল লক্ষ্য করা যায়। আপনারা যারা ত্বক স্থায়ীভাবে ফর্সা করতে চাচ্ছেন তারা অবশ্যই পন্ডস নাইট ক্রিমটি ব্যবহার করতে পারেন।
 
এই ক্রিমটি আপনার ত্বক ফর্সা করার পাশাপাশি ত্বকের বিভিন্ন ধরনের দাগ যেমন- ব্রণ, মেছতা, চোখের নিচের কালো দাগ ইত্যাদি দূর করে। আর তাই ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করতে, ত্বক ফর্সা করতে এই পন্ডস নাইট ক্রিমটি নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন। তবে অবশ্যই নাইট ক্রিম রাতে ব্যবহার করতে হয়, রাতেই ব্যবহার করবেন সকালে ঘুম থেকে উঠে অবশ্যই ভালো হবে মুখ পরিষ্কার করে ফেলবেন। কখনোই নাইট ক্রিম ব্যবহার করা অবস্থায় আগুনের কাছে বা রোদে যাবেন না।

ছেলেদের ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম

ছেলেদের মধ্যে যারা ত্বকের রং ফর্সা করা নিয়ে চিন্তিত তাদের জন্য আজ হাজির হয়েছি, ছেলেদের ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম নিয়ে। আপনারা যারা মাত্র ৭ দিনেই রং ফর্সা করতে আগ্রহী তাদের জন্য নিচের নাইট ক্রিম গুলি। যেহেতু ৭ দিনে রং ফর্সা করতে চান তাই অবশ্যই নাইট ক্রিম ব্যবহার করতে হবে। ডে কেয়ার ক্রিম ব্যবহার করলে ত্বক ভালো রাখা যায় তবে ৭ দিনে ফর্সা করা সম্ভব নয়। আজকাল ছেলেদের ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিমের অভাব নেই, কিন্তু অবশ্যই আপনাকে যে কোনো ক্রিম ব্যবহারের পূর্বে ভালোভাবে বুঝে তারপর ব্যবহার করতে হবে। 
কারণ এমন কিছু ক্রিম রয়েছে যেগুলো নকল যা ব্যবহার করার ফলে ত্বক অনেক বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে। আর তাই আজ আপনাদের মাঝে এমন কিছু নাইট ক্রিম সম্পর্কে জানাবো যেগুলি ডাক্তারি পরামর্শ মতে ব্যবহারের উপযোগী। এগুলো ব্যবহার করলে স্থায়ীভাবে ফর্সা হওয়ার পাশাপাশি ত্বকের কোনরকম ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকবে না। আর তাই আজ আপনাদের মাঝে আলোচনা করব ছেলেদের ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে। 

 ল্যাকমে নাইট ক্রিম (Lakme night cream)
ছেলেদের বেশ কিছু নাইট ক্রিম রয়েছে যেগুলি ব্যবহার করলে ৭ দিনেই রং ফর্সা হতে শুরু করে, এর মধ্যে ল্যাকমে নাইট ক্রিম খুবই উপযোগী। ডাক্তারি পরামর্শ মতে এই ল্যাকমে নাইট ক্রিমটি এমন কিছু উপাদান দিয়ে তৈরি করা হয়েছে যা ত্বকের কোষ বৃদ্ধি করতে সাহায্য করে এবং ভেতর থেকে ত্বক ফর্সা করে তোলে। 

নিয়মিতভাবে এই নাইট ক্রিমটি ব্যবহার করলে আপনার ত্বকের সৌন্দর্য স্থায়িত্ব ভাবে ধরে রাখবে। তবে যেহেতু নাইট ক্রিম তাই অবশ্যই রাতের বেলায় ব্যবহার করবেন এবং ঘুম থেকে উঠে ভালোভাবে পরিষ্কার করে ধুয়ে ফেলবেন। এটি ৭ দিন ব্যবহার করেই ভাল ফলাফল পাবেন। তবে অবশ্যই প্যাকেট এর গায়ে লেখা নির্দেশনা অনুযায়ী ব্যবহার করবেন।

 মডার্ন নাইট ক্রিম (Modern Night Cream)
ছেলেদের জন্য রং ফর্সাকারী নাইট ক্রিম হিসেবে মডার্ন নাইট ক্রিম ব্যবহার করতে পারেন। এটি আপনার ত্বকের অতিরিক্ত তৈলাক্ত ভাব দূর করবে এবং সেই সাথে ত্বক অনেক বেশি ফর্সা করে তুলবে। তবে একটি কথা মনে রাখবেন একই নামের বিভিন্ন ধরনের নকল পণ্য তৈরি হচ্ছে তাই ভালোভাবে যাচাই করে তারপরে এ সমস্ত নাইট ক্রিম ব্যবহার করবেন। মডার্ন নাইট ক্রিম ব্যবহার করে ৭ দিনে আপনি আপনার ত্বকে ফর্সা ভাব বা উজ্জ্বলতা দেখতে পাবেন।

 বায়োটিক নাইট ক্রিম (Biotic Night Cream)
বায়োটিক নাইট ক্রিম এমন এক ধরনের ক্রিম যা ত্বক ফর্সা করতে, ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করতে কার্যকর ভূমিকা রাখে। এটি আপনার ত্বকের জন্য খুবই উপকারী হিসেবে আশা করা যায়। এই ক্রিমটি ৭ দিন ব্যবহার করলে আপনার ত্বক অনেক বেশি উজ্জ্বল হয়ে উঠবে। আজ আপনাদের মাঝে এমন কিছু ফর্সা হওয়া ক্রিমের কথা বলছি যেগুলো আপনার ত্বকের কোনরকম ক্ষতি করবে না। তবে যে কোন পণ্য কেনার ক্ষেত্রে আসল বা নকলের বিষয়ে সতর্ক হয়ে ক্রয় করবেন।

ছেলেদের নাইট ক্রিম কোনটা ভালো

আপনারা অনেকে প্রশ্ন করেন ছেলেদের নাইট ক্রিম কোনটা ভালো? আর এই প্রশ্ন করাটি অস্বাভাবিক কিছু নয় কারণ, বর্তমান বাজারে নাইট ক্রিমের কথা বললেই শত শত নাইট ক্রিম দেখা যায়। এর মধ্যে থেকে কোনটি ভাল হবে সে বিষয়ে আমরা কনফিউশনে পড়ে যাই। ছেলেদের নাইট ক্রিম কোনটা ভালো হবে সে সম্পর্কে জানাব আপনাদের। চলুন তাহলে ছেলেদের নাইট ক্রিম কোনটা ভালো হবে সে নাইট ক্রিম গুলো সম্পর্কে জেনে আসি।
ওলে ন্যাচারাল হোয়াইট বিউটি অল ইন ওয়ান ফেয়ারনেস ক্রিম (Olay Natural White All in one fairness Night Cream)
ছেলেদের নাইট ক্রিম হিসেবে ওলে ন্যাচারাল হোয়াইট বিউটি অল ইন ওয়ান ফেয়ারনেস ক্রিমটি অত্যন্ত ভালো। এই নাইট ক্রিমটি বিশ্ববিখ্যাত ব্র্যান্ডের। এটি ব্যবহারের ফলে ত্বক অনেক বেশি সুন্দর হবে, তবে অবশ্যই ব্যবহারের নিয়ম বুঝে ব্যবহার করবেন।

Olay Night Cream Natural Aura Nourishing Repair Cream
ছেলেদের জন্য এই নাইট ক্রিমটিও খুবই ভালো হবে। এটি ব্যবহার করলে অল্প কিছুদিনের মধ্যেই ত্বক অনেক বেশি ফর্সা ও সুন্দর হয়ে উঠবে।

হিমালয় রিভিটালিজিং নাইট ক্রিম ( Himalaya Revitalizing Night Cream)
এই নাইট ক্রিমটি শুষ্ক ত্বকের জন্য একটু বেশি উপকারী। শুষ্ক ত্বক ময়েশ্চারাইজ করে অনেক বেশি উজ্জ্বল করে তুলতে সাহায্য করে এই হিমালয় রিভিটালিজিং নাইট ক্রিমটি।

এগুলো ছাড়াও উপরের অংশে যে সকল নাইট ক্রিম সম্পর্কে আপনাদেরকে জানানো হয়েছে সে সকল নাইট ক্রিম গুলো ছেলেদের জন্য উপযোগী। আপনাদের পছন্দ অনুযায়ী আপনারা যে কোন একটি নাইট ক্রিম ব্যবহার করতে পারবেন। ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই লক্ষ্য রাখবেন নাইট ক্রিম অবশ্যই রাতে ব্যবহার করবেন এবং ঘুম থেকে উঠে ভালোভাবে মুখ পরিষ্কার করে নিবেন। নাইট ক্রিম কেনার ক্ষেত্রে খেয়াল রাখবেন নাইট ক্রিমটি আসল নাকি নকল যাচাই করতে নেওয়ার।

ছেলেদের ফর্সা হওয়ার নাইট ক্রিম - ছেলেদের ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিমঃ উপসংহার

বর্তমান সময়ে মেয়েদের পাশাপাশি ছেলেদেরও নাইট ক্রিম ব্যবহারের প্রতি আগ্রহ বেড়েছে। তবে এ সমস্ত নাইট ক্রিম ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই বুঝে ব্যবহার করতে হবে। কারণ কিছু অসাধু ব্যবসায়ী রয়েছেন যারা বিভিন্ন ধরনের কেমিক্যাল মিশিয়ে এ সমস্ত নাইট ক্রিম তৈরি করছে যা ত্বকের জন্য মারাত্মক ক্ষতিকর। তাই অবশ্যই যে কোন নাইট ক্রিম ব্যবহারের ক্ষেত্রে আসল নাকি নকল যাচাই করে এবং নাইট ক্রিমের গায়ে লেখা নির্দেশনা অনুযায়ী ব্যবহার করবেন। যদি কেনো সমস্যা মনে হয় তাহলে অবশ্যই এই সমস্ত নাইট ক্রিম ব্যবহার বন্ধ করে দিতে হবে।
আজকের আর্টিকেল থেকে আপনারা জেনেছেন, ছেলেদের ফর্সা হওয়ার নাইট ক্রিম, ছেলেদের ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম ও ছেলেদের নাইট ক্রিম কোনটা ভালো সে সম্পর্কে বিস্তারিতভাবে। উপরের বলা নাইট ক্রিম গুলোর মধ্যে ব্যবহারের জন্য যেকোনো একটি নাইট ক্রিম বেছে নিতে পারেন। আমাদের সাথে এতক্ষণ থাকার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। এমন আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। আসসালামু-আলাইকুম।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪