ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম - স্থায়ী ফর্সা হওয়ার উপায়

প্রিয় পাঠক আজকের আর্টিকেলে আমরা আলোচনা করব ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম ও স্থায়ী ফর্সা হওয়ার উপায় সম্পর্কে। আপনারা যারা ত্বক ফর্সা করা নিয়ে চিন্তিত তারা আজকের আর্টিকেলটি পড়লে জানতে পারবেন, ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম ও স্থায়ী ফর্সা হওয়ার উপায় সম্পর্কে বিস্তারিতভাবে। চলুন তাহলে নিচের অংশে জেনে নেই, ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম ও স্থায়ী ফর্সা হওয়ার উপায় সম্পর্কে বিস্তারিতভাবে।
ফর্সা - হওয়ার - ডাক্তারি - ক্রিম

পোস্ট সূচিপত্রঃ ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম - স্থায়ী ফর্সা হওয়ার উপায়

ভূমিকা

আজকাল বাজারে ত্বকের রং ফর্সাকারি নানা ধরনের ক্রিম দেখা যায়। তবে, কোন ক্রিমটি ত্বকের জন্য উপযোগী আর কোনটি ক্ষতিকর সে বিষয়ে সঠিক সিদ্ধান্ত নিতে পারি না আমরা। আর এ সময় কোনো ভুল ক্রিম ব্যবহার করার ফলে হয়ে যেতে পারে সারা জীবনের মতো ত্বক ড্যামেজ। আর তাই অবশ্যই যে কোন ফর্সা হওয়ার ক্রিম ব্যবহারের ক্ষেত্রে ডাক্তারি পরামর্শ নিয়ে তারপর ব্যবহার করুন। 

আজ আপনারা প্রশ্ন করেছেন ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম ও স্থায়ী ফর্সা হওয়ার উপায় সম্পর্কে, এছাড়াও প্রশ্ন করেছেন ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে। আজকে আপনাদের করা প্রশ্নের উপর ভিত্তি করেই সম্পূর্ণ আর্টিকেলটি লেখা হয়েছে, ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম, স্থায়ী ফর্সা হওয়ার উপায় ও ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে নিচে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম 

আপনারা যারা রং ফর্সাকারী ক্রিম নিয়ে চিন্তিত তাদের চিন্তা দূর করতেই ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম নিয়ে হাজির হয়েছি। ডাক্তারের পরামর্শ অনুযায়ী ত্বক ফর্সা করার ক্রিম সম্পর্কে জেনে রাখা জরুরী, চলুন তাহলে দেখে নেই ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম কি কি রয়েছে সেগুলো।

ওলে ন্যাচারাল হোয়াইট বিউটি অল ইন ওয়ান ফেয়ারনেস ক্রিম (Olay Natural White Beauty All In One Fairness Cream)
বর্তমান সময়ে ডাক্তারগণ বেশ কিছু ত্বক ফর্সাকারী ক্রিম সাজেস্ট করে থাকেন, এর মধ্যে ওলে ন্যাচারাল হোয়াইট বিউটি অল ইন ওয়ান ফেয়ারনেস ক্রিম একটি। এটি আপনার ত্বক ভেতর থেকে উজ্জ্বল করে তুলবে, ত্বকের মলিনতা দূর করবে, ত্বকের বিভিন্ন ধরনের দাগ দূর করবে এবং অনেক বেশি সুন্দর করে তুলবে। 
আপনারা যারা ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম খুঁজছেন তাদের জন্য “ওলে ন্যাচারাল হোয়াইট বিউটি অল ইন ওয়ান ফেয়ারনেস ক্রিম” খুবই উপকারী একটি ক্রিম হবে। তবে অবশ্যই ক্রিম ব্যবহার করার পূর্বে প্যাকেটের গায়ে লেখা নিয়ম অনুযায়ী ব্যবহার করবেন। ওলে ন্যাচারাল হোয়াইট বিউটি অল ইন ওয়ান ফেয়ারনেস ক্রিমটির দাম বর্তমানে ৭৫০ টাকা, তবে এর নেট ওজন এর উপর ভিত্তি করে কিছু কম বা বেশি হতে পারে।

লোটাস হারবাল নাইট ক্রিম (Lotus Herbal Night Cream)
ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম এর মধ্যে এটি ও একটি ত্বক ফর্সাকারী ক্রিম। এই ক্রিমটি ব্যবহারের ফলে ত্বক অনেক বেশি ফর্সা হবে। ৭ থেকে ১৪ দিন ব্যবহার করলেই নজর কাড়া সৌন্দর্য উপলব্ধি করতে পারবেন।

লরিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম (L’Oréal Paris White Perfect Night Cream)
ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম এর মধ্যে এই ক্রিমটি বেশ কার্যকর। আপনাকে আপনার কাঙ্খিত ফলাফল পেতে কার্যকর ভূমিকা রাখবে লরিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিমটি। যেহেতু নাইট ক্রিম তাই অবশ্যই এই সমস্ত ক্রিম গুলো রাতে ব্যবহার করবেন এবং সকালে ঘুম থেকে উঠে ভালোভাবে মুখ পরিষ্কার করে ফেলবেন।

ডাক্তারি পরামর্শ মতে এই ধরনের নাইট ক্রিম গুলো আপনার ত্বকে কোনরকম পার্শ্ব প্রতিক্রিয়ার সৃষ্টি করে না, আর তাই নিশ্চিতভাবেই ব্যবহার করতে পারেন। তবে যদি কারো এলার্জিজনিত সমস্যা থাকে সে ক্ষেত্রে অবশ্যই স্কিন পরীক্ষা না করে কোনো ধরনের নাইট ক্রিম ব্যবহার করবেন না। এতে আপনার ত্বকের অ্যালার্জি বৃদ্ধি পেতে পারে।

স্থায়ী ফর্সা হওয়ার উপায় 

আমরা সবাই নিজেদেরকে সুন্দর দেখাতে পছন্দ করি, তবে জন্ম থেকে অনেকে কালো রংয়ের হয়ে থাকে। তারা নিজেদের ত্বক ফর্সা করার জন্য বিভিন্ন রকম পদ্ধতি অবলম্বন করে থাকে, আবার অনেকেই স্থায়ী ফর্সা হওয়ার উপায় খুঁজে থাকে। আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন যারা জন্মগতভাবে ফর্সা তবে সঠিক সময় ত্বকের যত্ন না নেওয়ায় বা মানসিক অশান্তি, কাজের প্রেসার ইত্যাদি বিভিন্ন কারণেই ত্বক কালো হয়ে যায়। তাই আপনাদের এখন স্থায়ী ফর্সা হওয়ার উপায় সম্পর্কে জানাতে চলেছি, চলুন তাহলে জেনে নেই স্থায়ী ফর্সা হওয়ার উপায় গুলো কি কি।
স্থায়ীভাবে ফর্সা হতে হলে অবশ্যই ত্বকের প্রতি যত্নশীল হতে হবে, খাদ্যাভাসে পরিবর্তন আনতে হবে, পরিমাণমত পানি পান করতে হবে। এছাড়াও বেশ কিছু নাইট ক্রিম ব্যবহার করতে পারেন যেগুলো আপনাকে স্থায়ীভাবে ফর্সা করে তুলবে।

  • ল্যাকমে অ্যাবসোলিউট পারফেক্ট রেডিয়েন্স ব্রাইটনিং নাইট ক্রিম (Lakme Absolute Perfect Radiance Brightening Night Cream)
  • লরিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম (L’Oreal Paris White Perfect Night Cream)
  • সুপার ভিগা স্প্রে (Super Viga Spray)
  • বেলা ভিটা অর্গানিক প্যাপিব্লেম পিগমেন্টেশন ব্লেমিশ ক্রিম (Bella Vita Organic PapyBlem Pigmentation Blemish Cream)
  • গার্নিয়ার স্কিন ন্যাচারাল হালকা কমপ্লিট সিরাম ক্রিম(Garnier Skin Naturals Light Complete Serum Cream) 
  • পন্ডস গোল্ড রেডিয়েন্স ইউথফুল নাইট ক্রিম (Pond’s Gold Radiance Youthful Night Repair Cream)
স্থায়ী ফর্সা হওয়ার উপায় হিসেবে এই সমস্ত ক্রিমগুলো আপনার ত্বক স্থায়ীভাবে ফর্সা করতে সাহায্য করবে। যেহেতু এগুলো স্থায়ীভাবে ফর্সা করা ক্রিম তাই এগুলোর দাম তুলনামূলক একটু বেশি হয়ে থাকে। তবে ভালো কিছু ব্যবহার করতে হলে একটু দাম তো বেশি লাগবেই।

৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম

আমরা অনেকেই খুব দ্রুত নিজেদের ত্বকের রং ফর্সা করার বিষয়ে আগ্রহী হয়ে উঠি। তবে, অবশ্যই ত্বকের রং ফর্সা করতে গিয়ে যেন ত্বকের ক্ষতি না হয়ে যায় সে বিষয়টি লক্ষ্য রাখতে হবে। ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম হিসেবে বাজারে হাজার হাজার ক্রিম পেয়ে যাবেন। তবে এর মধ্যে কোনটি আপনার ত্বকের জন্য ভালো হবে সেটি না বুঝে কখনোই ব্যবহার করবেন না। 
এতে আপনার ত্বক সারা জীবনের মতো নষ্ট হয়ে যেতে পারে। আজকের আর্টিকেল থেকে আপনারা এমন কিছু ত্বকের রং ফর্সাকারী ক্রিমের কথা জানবেন যেগুলো আপনার ত্বকের জন্য ক্ষতিকর হবে না। আজ আপনাদের মাঝে কয়েকটি ত্বকের রং ফর্সাকারী ক্রিমের বিষয়ে আলোচনা করব অর্থাৎ যারা ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে জানতে চান তারা নিচের ক্রিমগুলো সম্পর্কে জেনে নিন।

ওলে হোয়াইট রেসিডেন্স (OLAY White Residence)
ওলে হোয়াইট রেসিডেন্স ক্রিমটি ব্যবহারের ফলে আপনার ত্বক অনেক বেশি ফর্সা হয়। এটি নিয়মিত ব্যবহারের ফলে আপনার ত্বক অনেক বেশি পরিবর্তন হতে থাকে, ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে। এছাড়াও ত্বকের বিভিন্ন ধরনের কালো দাগ দূর করতে কার্যকর ভূমিকা রাখে। এই ক্রিমটি ব্যবহার করার ফলে ৭ দিনের মধ্যেই অনেকটা তফাৎ বুঝতে পারবেন এবং একমাস ব্যবহার করলে ত্বক একদম সাদা ফর্সা হয়ে যাবে।

প্লাম ই লুমিনেন্স ডিপ ময়েশ্চারাইজিং (Plum E Luminence Deep Moisturizing)
প্লাম ই লুমিনেন্স ডিপ ময়েশ্চারাইজিং এ ক্রিমটি এতটাই ত্বকের জন্য উপকারী যে, ব্যবহার করার ২৪ ঘন্টার মধ্যেই ত্বকের উজ্জ্বলতা লক্ষ্য করা যায়। এই ক্রিমটি প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি করা হয়, এটি ব্যবহারের ফলে ত্বক অনেক বেশি কোমল হয়। ভিটামিন-এ সমৃদ্ধ এই ক্রিমটি ত্বক ফর্সা করতে বেশ কার্যকর। মুখের পাশাপাশি ঘাড়, গলা ইত্যাদি স্থানে ব্যবহার করতে পারবেন।

Bella Vita Papayablem Anti Blemish
এই ক্রিমটির কার্যকারিতা অনেক বেশি, ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম হিসেবে বেশ কার্যকর এই Bella Vita Papayablem Anti Blemish ক্রিমটি। এই ক্রিমটি ব্যবহার করার ফলে ত্বকে আনে সজীবতা এবং শুষ্ক ত্বক করে তোলে ময়েশ্চারাইজ, এছাড়াও ত্বকের দাগ দূর করে ত্বককে ভেতর থেকে সুন্দর করে তোলে। এই ক্রিমটি ছেলে-মেয়ে উভয়ই ব্যবহার করতে পারবে। এই ক্রিমটি সব ধরনের ত্বকের জন্যই উপযোগী এক্ষেত্রে অবশ্যই প্যাকেটের গায়ে লেখা নির্দেশনা অনুযায়ী ব্যবহার করবেন।

লোটাস হারবাল হোয়াইট গ্লো (lotus herbal white glow)
লোটাস হারবাল হোয়াইট গ্লো জাফরানের নির্যাসে তৈরি, নিয়মিতভাবে ব্যবহার ফলে ত্বকের উজ্জ্বলতা খুব দ্রুত বৃদ্ধি পায়। এটি ত্বকের গভীর থেকে উজ্জ্বল করে তোলে, ত্বকের সৌন্দর্যে এই ক্রিমটি খুবই কার্যকর। এটি আপনার ত্বক অনেক বেশি ফর্সা করে তুলবে ৭ দিনেই।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম - স্থায়ী ফর্সা হওয়ার উপায়ঃ উপসংহার

আপনারা যারা ত্বক ফর্সাকারী ক্রিমের বিষয়ে জানতে চেয়েছেন তাদের জন্যই মূলত আজকের আর্টিকেলটি লেখা। ত্বক ফর্সাকারী ক্রিম ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই লক্ষ্য রাখবেন সেটি আসল নাকি নকল পণ্য। নকল ক্রিম ব্যবহার করে ত্বকের ক্ষতি করবেন না, আর এ ছাড়াও শরীরকে ভালো রাখতে প্রাকৃতিক ভাবে সুন্দর রাখতে পরিমাণমত পানি পান করুন। সঠিক খাদ্যাভাস তৈরি করুন, নিজের প্রতি যত্ন নিন।
আজকের আর্টিকেল থেকে আপনারা জেনেছেন, ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম সম্পর্কে বিস্তারিতভাবে। আমাদের ওয়েবসাইটে প্রতিদিন নিত্যনতুন আর্টিকেল পাবলিশ করা হয়। আপনারা যারা বিভিন্ন ধরনের আর্টিকেল পড়তে ভালোবাসেন তারা আমাদের ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ, আসসালামু-আলাইকুম।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪